বারে বারে মনে পড়ে সেই চেনা মুখ, না বলার দীর্ঘশ্বাসে কেঁপে উঠে বুক। নিদ্রায় কাছে আসো, বেদনার হাসি হাসো, মনে পড়ে ভুল যত আমারই তো দান, তোমারই মানায় আজ সব অভিমান।
বোঝানোর ছিলনা ক্রুটি তোমার যত কথা, আমি শুধু কাটিয়ে পাশ গেছি অযথা। মানতোনা এই মন, তবু চাপ সারাক্ষণ, দিয়ে মোর মনটাকে বাদ্ধতে রাখি, নোনা জলে ভিজে আজ নিজেরই আঁখি।
সে কথা বলতে আজ সাধ জাগে খুব, যাহা চেপে রেখে মনে আছিলাম চুপ। কি লাভ এখন বলে, গেছো তুমি দূরে চলে, ভুল সব নিয়ে হবে মোর বসবাস, নিজেই দেখব নিজের করুন বিনাশ।
বেদনার নীল ক্ষত চাপিয়ে এই বুকে, অবিরত ধিক্কার দেই নিজেকে, নির্ঘুম রাত পার, সব যেন ছার খার, বেঁচে থাকার মিছে এক শূন্য আশা, হতাশার বাহুডোরে আজ ভালোবাসা।
হবেনা কভুও আর তোমায় বলা, স্বভাব টা আমার যে এড়িয়ে চলা। ক্ষমা পাব মিছে অশা, তবু মনে ভালোবাসা নাবলার ক্ষত নিয়ে দাড়িয়ে দুরে, অবিরত বলে ভালো বাসি তোমারে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
হ্যাঁ আপু, হতে পারতো। আসলে লিখার সময় যখন লিখেছি তখন এভাবে লিখায় দেখলাম ছন্দটা মিলে গেলো, তখন আর মাথায় অন্য শব্দ আসেনি। তাই হয়তো এভাবেই লিখেছি। তবে আপনার দেওয়া বাক্যটি ও সুন্দর। চিন্তা করছি এটা নিয়ে। আর অসংখ্য ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য। ভালো থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।